মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা

ভাঙ্গুড়ায় মৌহাট স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২
  • ১০১ সময় দর্শন

পাবনার ভাঙ্গুড়া উপজেলার মৌহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাত আলীর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে তিনি উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জানা গেছে, অভিযুক্ত প্রধান শিক্ষক স্কুলের এসএমসি সভাপতিকে আড়ালে রেখে ভূতপূর্ব সভাপতির স্বাক্ষর নিয়ে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে তা নিজের ইচ্ছেমত খরচ করেছেন

গতকাল এ বিষয়ে স্কুল পরিচালনা কমিটির বর্তমান সভাপতি মোছাঃ ফাতিমা খাতুন উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। এদিকে শিক্ষক নেতার এমন নিয়মবহির্ভূত কর্মকাণ্ডে উপজেলার শিক্ষক সমাজের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ফাতিমা খাতুন জানান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নিয়ম অনুযায়ী এসএমসি কমিটি গঠনের পরপরই নতুন সভাপতিকে ব্যাংক একাউন্টে অপারেটর নিযুক্ত করতে হয়। কিন্তু প্রধান শিক্ষক বরাত আলী তাকে বাদ দিয়ে তার পূর্বের সভাপতিরও পূর্বের সভাপতিকে অবৈধভাবে অপরেটর রেখে তার স্বাক্ষরে স্কুলের যৌথ হিসাব থেকে যাবতীয় টাকা উত্তোলন করেছেন। যা সম্পূর্ণ অন্যায়ও অসৎ উদ্দেশ্যে করা হয়েছে বলে তিনি দাবি করেন।

ফাতিমা খাতুন আরো জানান, গত এপ্রিল মাসে কমিটি গঠনের পর আমাকে ব্যাংক হিসাবের অপারেটর নিযুক্ত করার জন্য প্রধান শিক্ষককে বলেছিলাম। কিন্তু চলতি মাসেও তিনি তা করেননি। বিষয়টি উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন দফতরে লিখিতভাবে জানিয়েছি।

অভিযুক্ত প্রধান শিক্ষক বরাত আলী ব্যাংক হিসাবের অপারেটর পরিবর্তন করা হয়নি স্বীকার করে বলেন, করোনাকালীন সময়ে পূর্ববর্তী সভাপতির অনাগ্রহের কারণে তার পূর্বের সভাপতির স্বাক্ষরেই ব্যাংকে লেনদেন করা হয়েছে। তবে বর্তমান সভাপতি ফাতিমা খাতুনের নিকট ছবিসহ ভোটার আইডি কার্ডের ফটোকপি চেয়েছি। তিনি দিলেই আমি একাউন্ট নবায়ন করবো। এছাড়া পূর্বে উত্তোলিত টাকা যথা নিয়মে খরচ করা হয়েছে বলেও তিনি দাবী করেন।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ বলেন, প্রধান শিক্ষক বরাত আলীর বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তবে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd