রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:১৮ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ৮ জুন, ২০২২
  • ৬৮ সময় দর্শন

ভাঙ্গুড়া প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বুধবার (৮ জুন) বীর মুক্তিযোদ্ধা এম. হোসেন আলী অডিটোরিয়ামে এই প্রশিক্ষণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন। কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান।


প্রশিক্ষণের আয়োজন করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট। এতে মুল বক্তব্য উপস্থাপন করেন উপজেলা সহকারী কমিশনার(ভুমি) বিপাসা হোসাইন। অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান মো: বাকি বিল্লাহ,থানার অফিসার ইনচার্জ মু.ফয়সাল বিন আহসান,উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা,ইউপি চেয়ারম্যান,সাংবাদিক,শিক্ষক,ইমাম,এনজিও প্রতিনিধি ও সুশিল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীরা ১০টি গ্রুপে বিভক্ত হয়ে উদ্যোগ সমূহ স্থানীয়ভাবে বাস্তবায়নের ক্ষেত্রে সমস্যা চিহ্নিতকরণ ও  সমাধানের সুপারিশ প্রণয়ন করেন।

রা

কর্মশালায় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ (আমার বাড়ি আমার খামার,ডিজিটাল বাংলাদেশ,পল্লী সঞ্চয় ব্যাংক,শিক্ষা সহায়তা কার্যক্রম,আশ্রয়ণ,নারীর ক্ষমতায়ন,সবার জন্য বিদ্যুত,সামাজিক নিরাপত্তা কর্মসূচী,পরিবেশ সুরক্ষা,বিনিয়োগ বিকাশ,কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ)স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন করা হয়। সেখান থেকে প্রাপ্ত ফলাফলের উপর ভিত্তি করে উদ্যোগগুলো আরো উন্নয়নে পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয়।


প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল-মামুন বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলা একদিকে যেমন আমাদের সোনালী অতীতকে স্মরণ করিয়ে দেয়,তেমনি এটা আমাদের সোনালী ভবিষ্যত সম্ভাবনাও জানিয়ে দেয়। প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগ বিশেষভাবে গরিব মানুষের জন্য উল্লেখ করে তিনি বলেন, এগুলো যদি আমরা যথাযথ ভাবে বাস্তবায়ন করতে পারি তবেই সোনার বাংলা গড়া সম্ভব হবে।


সভাপতির বক্তব্যে ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন,প্রধানমন্ত্রীর উদ্যোগগুলো জনগণের জীবন মান উন্নয়নে বিশেষ ভুমিকা রাখছে। যা দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে খুবই গুরুত্বপূর্ণ। ভাঙ্গুড়া উপজেলায় উদ্যোগগুলোর বাস্তব প্রতিফলন ঘটাতে তিনি কমিউনিটি স্টেকহোল্ডারদের সহযোগিতা কামনা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd