মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:১০ অপরাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়া প্রাণি সম্পদ অফিসের নানা জনপ্রিয় কর্মসুচী ! পাবনা জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তৌফিক আর নেই ভাঙ্গুড়ায় গোদোহন সহজিকরণে বিনামুল্যে মিল্কিং মেশিন বিতরণ  ভাঙ্গুড়ায় প্রাথমিকে শিক্ষক সমন্বয় বদলি নেই! শ্রেনি বিন্যাসে দরকার বহুতল ভবন

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে রুপান্তর শেখ হাসিনার বড় সাফল্য : এমপি মকবুল

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ১৯৯ সময় দর্শন

ভাঙ্গুড়া সংবাদদাতা:
স্বল্প উন্নয়নের দেশ থেকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রুপান্তর শেখ হাসিনার বড় সাফল্য। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন আজ তা বাস্তবে রুপ নিয়েছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেই এতবড় সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। বাংলাদেশ আজ তলাবিহীন ঝুড়ি নয় বরং বিশ্বের মানচিত্রে একটি সামর্থবান দেশ হিসাবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশে এখন ক্ষুধার্ত মানুষ পাওয়া যায়না। মুক্তিযুদ্ধ পরবর্তী ক্ষতিগ্রস্থ পোড়া মাটির দেশে কচু,ঘেচু আর ফেক্কু খাওয়া অভাবী মানুষ কেন ভিক্ষুকও নেই। মানুষ এখন তিন বেলা পেট পুরে খায়। গ্রামের সবচেয়ে দরিদ্র মানুষটিও এখন আধাপাকা ঘরে থাকে। তাদের প্রত্যেকেরই কিছু না কিছু সঞ্চয় রয়েছে। তাদের ছেলে মেয়েরা স্কুল-কলেজে গিয়ে লেখাপড়া করছে।

আজ বুধবার পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসন কর্তক আয়োজিত বীর  মুক্তিযোদ্ধা এম.হোসেন আলী অডিটোরিয়ামে বর্নাঢ্য সাজে সজ্জিত স্টল নিয়ে ৭দিন ব্যাপি মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা-২০২২ এর সমাপনি অনুষ্ঠানে পাবনা-৩ এলাকার সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো: মকবুল হোসেন প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন।


উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো: বাকি বিল্লাহ ও মেয়র গোলাম হাসনাইন রাসেল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার(ভুমি) বিপাশা হোসাইন,স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানম,উপজেলা কৃষি অফিসার এনামুল হক,উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রনজু,প্রেসক্লাব সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম,সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: আব্দুস সালাম,ভাঙ্গুড়া ইউনিয়নের চেয়ারম্যান গোলাম ফারুক টুকন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইবনুল হাসান শাকিল,যুগ্ন সম্পাদক ইমরান হাসান আরিফ,প্রেসক্লাবের সি:সহ-সভাপতি প্রভাষক গিয়াস উদ্দিন,শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন,সরকারি কর্মকর্তা,সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান স্ঞ্চালনা করেন উপজেলা সমাজ সেবা অফিসার মো: জাহিদুল ইসলাম।

মকবুল হোসেন তার বক্তব্যে আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি ও দুর্নীতিবাজ কোনটাই প্রশ্রয় দেননা। যারা দেশের সম্পদ লুট করে তারা আর যাই হোক কখনো দেশ প্রেমিক হতে পারেন না। আওয়ামীলীগের সাথে অন্যান্য রাজনীতিকের এটাই পার্থক্য। তিনি বলেন বঙ্গবন্ধু পরাধীনতার গøানি থেকে জাতির মুক্তি এনে দিয়েছেন। আর বঙ্গবন্ধু কন্যা জাতির উন্নয়ন ও সমৃদ্ধ ঘটিয়ে জীবনে সুখ এনে দিয়েছেন। গ্রাম গ্েঞ্জর আনাচে-কানাচে রাস্তা ঘাট,ব্রিজ,কার্লভার্ট নির্মাণ করা হয়েছে। প্রতিটি বাড়িতে বিদ্যুত সংযোগ দিয়ে আলোকিত করা হয়েছে ঘর।


তিনি বলেন,২০০৮ সালের পর আওয়মালীগের সরকার গঠন ও ধারাবাহিক ভাবে ক্ষমতায় থাকায় দেশে উৎপাদন বেড়েছে কয়েকগুণ। মাথাপিছু আয় বেড়েছে। চিকিৎসা,শিক্ষা ও যোগাযোগ ক্ষেত্রে ব্যাপক উন্নতি হয়েছে। আমুল পরিবর্তন এসেছে কৃষি খাতে। সরকারের এই ক্রমবর্ধমান সফলতায় মার্কিন সা¤্রাজ্যবাদ ও পাকিস্তানের দোসররা নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। তাই গণমানুষের কল্যানে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাতে তার ভিষণ অর্জন করতে পারেন সেজন্য তিনি প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারী,শিক্ষক,জনপ্রতিনিধি,সুশিল সমাজ ও সাংবাদিকদের প্রতি উদাত্ত আহবান জানান।

পরে এমপি মকবুল হোসেন জটিল অসুখে আক্রান্ত ১৯ ব্যক্তির মধ্যে উন্নত চিকিৎসায় সমাজ সেবা অধিদপ্তরের চেক বিতরণ ও সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
অনুষ্ঠান শেষে উপজেলা শিল্পকলা একাডেমীর শিল্পীরা সঙ্গীত এবং ভাঙ্গুড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা নৃত্য পরিবেশন করে।।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd