শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন

ভাঙ্গুড়ায় ১০ গ্রামের মানুষের চলাচলের ফুটব্রিজ বন্ধ করে দেওয়ায় ফেসবুকে প্রতিবাদ

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৪৫৩ সময় দর্শন

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:
পাবনার ভাঙ্গুড়া উপজেলার নৌবাড়িয়া পশ্চিমপাড়ায় জন চলাচলের একটি ফুটব্রিজ রবিবার(১৮ জুলাই) বিকালে বন্ধ করে দেওয়া হয়েছে। গ্রামের প্রভাবশালী এক ব্যক্তি ব্রিজের মুখে বাঁশের বেড়া দিয়ে পথ আটকিয়ে দেন। ফলে ১০ গ্রামের মানুষের চলাচলের জন্য ব্যবহৃত এই ব্রিজ দিয়ে কেউ আর যাতায়াত করতে পারছেনা।


রবিবার বিকালে ফেসবুকে ইকবাল হোসেন নামের ওই গ্রামের এক বাসিন্দা তার ফেসবুক আইডিতে ব্রিজের মুখ বন্ধের কয়েকটি ছবি পোস্ট দিয়ে ভাঙ্গুড়া সদরে প্রবেশ পথে বাঁধা কেন মন্তব্য লিখে উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।
একই গ্রামের মিলন সরদারসহ অনেকেই ফেসবুকে ওই প্রভাবশালীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়ে মন্তব্য দিয়েছেন। অপরদিকে ওই গ্রামের মজিদুল ইসলাম নয়ন ও শেখ আজম ২৫ বছরের পুরানো এই ফুটব্রিজটি পরিত্যাক্ত ঘোষনার দাবি জানিয়েছেন।


জানাগেছে,ভাঙ্গুড়া এলজিইডি উপজেলার অন্তত দশ গ্রামের জনসাধারণের চলাচলের জন্য নৌবাড়িয়ার উত্তর পাশে বাঁধের উপর নির্মিত পাকা রাস্তার সাথে সংযোগ রেখে ওয়াপদার খালের উপর ব্রিজটি নির্মাণ করে। পরবর্তীতে এলজিইডি’র এক প্রভাবশালী ব্যক্তি ব্রিজের দক্ষিণ পাশের আ্যপ্রোচিং রোড বন্ধ করে নিজের দখলে নেন। তারপরও বন্যার সময় লোকজন এই পথেই চলাচল করতেন। হঠাৎ রবিবার ব্রিজের এক পাশে বেড়া দেওয়ায় সেটাও বন্ধ হয়ে গেছে। এতে জনগণ দুর্ভোগের শিকার হয়েছেন।


এ ব্যাপারে এলজিইডির ভাঙ্গুড়া উপজেলা প্রকৌশলী আফ্রোজা খাতুন বলেন,আমাদের টাকাতেই ব্রিজটি তখন তৈরি হয় কিন্তু দক্ষিণ পাশের জায়গা ব্যক্তি মালিকানা হওয়ায় সেখানে অ্যাপ্রোচিং রোড করা যায়নি। তিনি আরো বলেন বিষয়টি অনেক পুরাতন তাই নতুন করে এলজিইডি সেখানে অর্থ খরচ করবে না।

তাহলে এলজিইডি এমন একটি স্থানে ব্রিজ করলো কেন ? এ প্রশ্নের কোনো উত্তর তিনি দিতে পারেননি।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন,এলজিইডি’র তৈরি ব্রিজ ব্যক্তি বন্ধ করলো বিষয়টি তার বোধগম্য নয়। তবে সোমবার সরেজমিন দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা তিনি জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd