বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যাকান্ডের ঘটনায় প্রতিবাদ চাটমোহরে সমাবেশ

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২১
  • ৬৮ সময় দর্শন

রাজনৈতিক প্রতিহিংসার শিকার নোয়াখালির কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যাকান্ডের ঘটনায় সারা দেশের ন্যায় পাবনার চাটমোহরে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চাটমোহর,ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলা শাখা। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি ) দুপুর ২.৩০ টায় চাটমোহর উপজেলা চত্ত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চাটমোহর উপজেলা শাখার সভাপতি মোঃ সালাউদ্দিন ফিরোজের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, প্রধান অতিথি চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পাবনা জেলা আওয়ামীলিগের সহ-সভাপতি মোঃ আব্দুল হামিদ মাষ্টার।

এসময় উপস্হিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পাবনা জেলা কমিটির যুগ্ন সম্পাদক,ভাঙ্গুড়া উপজেলা সভাপতি ও দৈনিক তৃতীয় মাত্রার ভাঙ্গুড়া প্রতিনিধি প্রভাষক মোঃ গিয়াস উদ্দিন, স্বাধীন খবরের সম্পাদক ও অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাপ্তাহিক চলনবিলের আলোর নির্বাহী সম্পাদক ও দৈনিক বাংলাদেশ সময়ের ভাঙ্গুড়া প্রতিনিধি মোঃ রায়হান আলী,

চলনবিলের আলোর বার্তা সম্পাদক ও দৈনিক প্রতিদিনের সংবাদের ভাঙ্গুড়া প্রতিনিধি মোঃ সিরাজুল ইসলাম আপন, ভাঙ্গুড়া রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক ও চলনবিলের আলোর স্টাফ রিপোর্টার মোঃ আব্দুল আজিজ, দৈনিক আলোকিত সকালের ভাঙ্গুড়া প্রতিনিধি ও সাপ্তাহিক চলনবিলের আলোর ভ্রাম্যমান প্রতিনিধি মোঃ মেহেদী হাসান রানা, চাটমোহর অনলাইন প্রেসক্লাবের কোষাধ্যক্ষ,মোঃ মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের চাটমোহর শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন বাবু, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সদস্য মোঃ জাহিদুল ইসলামসহ স্থাণীয় ও জাতীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় সাপ্তাহিক চলনবিলের আলোর সম্পাদক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের চাটমোহর শাখার সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রনি বলেন, দেশে একের পর এক সাংবাদিক হত্যা, নির্যাতন, গুম ও খুন হচ্ছে। কিন্তু একটারও বিচার হচ্ছে না। এভাবে সাংবাদিকদের উপর নির্যাতন চলতে থাকলে আগামীতে সাংবাদিক পেশা বিলুপ্ত হয়ে যাবে। কারন সাংবাদিকগণ অপরাধিদের বিরুদ্ধে অবস্থান গ্রহন করে। দেশ সমাজ ও রাষ্ট্রের অসংগতি সবার মাঝে তুলে ধরে। তিনি প্রধানমন্ত্রীসহ স্থানীয় প্রশাসনের কাছে সাংবাদিক নির্যাতনের ও হত্যাকান্ডের বিচার দাবি করেন। তিনি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কার্যক্রমের কথা বলতে গিয়ে বলেন, ২০১৩ সাল থেকে এ সংগঠনটি সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসছে। নির্যাতিত সাংবাদিকদের পাশে দাড়িয়ে আর্থিক সহায়তাসহ সকল আইনি সহায়তা প্রদান করছে। সাংবাদিকদের তালিকা প্রনয়নে সরকারের কাছে দাবি জানিয়ে আসছে। সেই সাথে ১মে থেকে ৭মে পর্যন্ত জাতিয় গণমাধ্যম দিবস পালনের জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছে। মাধ্যমিক পর্যায়ে পাঠ্য পুস্তকে গণমাধ্যম বিষয়ে অধ্যায় সংযোজনের দাবি জানান। বক্তারা মোজাক্কির হত্যাকান্ডের ঘটনায় জড়িত সকলকে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। সেই সাথে সাংবাদিক সুরক্ষা ও সাংবাদিকদের অধিকার রক্ষাসহ বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd