বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:০০ অপরাহ্ন
শিরোনাম :
সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব শুরু

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ৫ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৬২ সময় দর্শন

অনলাইন ডেস্ক: কলকাতায় শুরু হয়েছে তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব-২০২১। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ শুক্রবার কলকাতা নন্দন-১ এর সুসজ্জিত প্রেক্ষাগৃহে পাঁচ দিনব্যাপী এ উৎসব উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে ছিলেন পশ্চিমবঙ্গের বিজ্ঞান, প্রযুক্তি জৈবপ্রযুক্তিমন্ত্রী ব্রাত্য বসু ও ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা, বিশেষ অতিথি ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান ও প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ।

কলকাতায় বাংলাদেশের উপহাইকমিশনার তৌফিক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম সচিব (প্রেস) ড. মো. মোফাকখারুল ইকবাল।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের চলচ্চিত্র শুরু হয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দায়িত্ব নেওয়ার পরপর বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় চলচ্চিত্র তৈরি হচ্ছে। দুই দেশের মধ্যে যা কিছুই ঘটুক না কেন সংস্কৃতির মধ্যে কোনো বিভেদ করতে পারে না।

ব্রাত্য বসু বলেন, সমাজে উন্নয়নের জন্য শিল্প ও সাহিত্যের সঙ্গে রাজনীতি আনা ঠিক নয়। তিনি বলেন, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ তথা সারাবিশ্বে এক অনন্য সম্পদ বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক রক্তের অক্ষরে গড়া। এ সম্পর্ক ছিন্ন হওয়ার নয়।

বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের সহযোগিতায় অনুষ্ঠিত এ চলচ্চিত্র উৎসব আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

কলকাতার ঐতিহ্যবাহী রবীন্দ্র সদনের নন্দন-১, ২ ও ৩-এর প্রেক্ষাগৃহগুলোতে প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এ উৎসবে বাংলাদেশের ৩২টি জনপ্রিয় চলচ্চিত্র প্রদর্শিত হবে। গতকাল উদ্বোধনী পর্বে ‘হাসিনা: এ ডটারস টেল’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।

 

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd