রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন

সাকিবের অধিনায়ক মুমিনুল

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারি, ২০২১
  • ২৩ সময় দর্শন

প্রায় এক বছর পর টেস্ট ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ দল। বুধবার থেকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

গত বছরের ফেব্রুয়ারিতে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলার পর করোনায় সাদা পোশাকের ক্রিকেট খেলা হয়নি টাইগারদের। লম্বা সময় পর ফের ক্রিকেটের অভিজাত ফরম্যাটের সঙ্গে সখ্যতা গড়তে যাচ্ছে মুমিনুল হক সৌরভের নেতৃত্বাধীন দলটি। মুমিনুলের নেতৃত্বে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি গোপন করায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক বছরের জন্য সাকিব আল হাসানকে সবধরনের পেশাদার ক্রিকেট থেকে নিষিদ্ধ করে। সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন সাকিব।

তবে নিষিদ্ধ হওয়ার আগে সাকিব ছিলেন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক। তার অবর্তমানে টেস্ট দলের নেতৃত্ব দেয়া হয়েছে সাদা পোশাকের ক্রিকেটের ধারাবাহিক পারফরমার মুমিনুল হক সৌরভকে। সাকিবের অবর্তমানে ২০১৯ সালের নভেম্বরে ভারত সফরের আগে নেতৃত্ব পান মুমিনুল। প্রথম অ্যাসাইনমেন্টে তেমন কোনো সাফল্য পাননি এই তারকা ব্যাটসম্যান। ভারত সফরে ইনডোর ও ইডেন গার্ডেন্সে চরম ব্যাটিং বিপর্যয়ে ইনিংস ব্যবধানে হেরে যায় বাংলাদেশ।

মাস দুয়েক ব্যবধানে গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরেও ব্যর্থ মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। রাওয়ালপিন্ডি টেস্টে টাইগাররা হেরে যায় ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে।

টানা তিন টেস্টে ভারত ও পাকিস্তানের মাঠে ইনিংস ব্যবধানে পরাজয়ের পর ঘরের মাঠে দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে সান্ত্বনার জয় পায় মুমিনুল হকরা।

১৮ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরছেন সাকিব। দলে ফিরলেও নেতৃত্ব আর ফিরে পাচ্ছেন না তিনি। খেলতে হচ্ছে মুমিনুল হকের অধিনায়কত্বে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd