মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়া প্রাণি সম্পদ অফিসের নানা জনপ্রিয় কর্মসুচী ! পাবনা জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তৌফিক আর নেই ভাঙ্গুড়ায় গোদোহন সহজিকরণে বিনামুল্যে মিল্কিং মেশিন বিতরণ  ভাঙ্গুড়ায় প্রাথমিকে শিক্ষক সমন্বয় বদলি নেই! শ্রেনি বিন্যাসে দরকার বহুতল ভবন

নতুন করোনার সংক্রমণ ঠেকাতে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা ব্রিটেনে

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১
  • ৩৪১ সময় দর্শন

আন্তর্জাতিক ডেস্ক:  নতুন ধরনের করোনার সংক্রমণ ঠেকাতে ব্রিটেনে সোমবার (১৮ জানুয়ারি) থেকে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। দেশটিতে ভ্রমণের আগে অবশ্যই কোভিড পরীক্ষার নেগেটিভ সনদ দেখাতে হবে, ব্রিটেনে প্রবেশের পর থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টাইনে।

করোনার দ্বিতীয় থাবায় লণ্ডভণ্ড ব্রিটেনের সঙ্গে আগে থেকেই অর্ধশতাধিক দেশ যোগাযোগ বিচ্ছিন্ন করেছে। এবার সোমবার থেকে দেশটিতে সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দেন প্রধানমন্ত্রী বরিস জনসন। নতুন এই নিষেধাজ্ঞা আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে বলেও জানান তিনি।

তবে ফ্লাইট কিংবা সীমান্ত যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন না করে ভাইরাসের ভয়াবহতা থেকে ব্রিটেনবাসীকে বাঁচাতে সরকারের এই পদক্ষেপ কতটুকু কার্যকর হবে তা নিয়েও প্রশ্ন উঠেছে।

ব্রিটেন-বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডিরেক্টর দেওয়ান মাহাদী বলেন, ভারত ও বাংলাদেশের হাজার মানুষ ব্রিটেনে থাকেন। তাদেরকে অনেকে দেশের বাইরে অবস্থান করছে। সরকারের এই সিদ্ধান্ত লন্ডনে অবস্থানরত বাংলাদেশি পরিবারগুলোর মাঝ ভয় কাজ করবে।

নতুন নিয়ম অনুযায়ী, সোমবার থেকে যারা যুক্তরাজ্যে যাবেন তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে, যদি না তাদের পাঁচ দিন পর নেগেটিভ রেজাল্ট আসে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd