রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
উন্নয়ন দেখতে বাংলাদেশে আসতে চান বেলজিয়ামের রাজা ফিলিপ উল্লাপাড়া পৌরসভায় আওয়ামীলীগ প্রার্থী নজরুল ইসলাম টানা দ্বিতীয় বার মেয়র হলেন উল্লাপাড়ায় জাল ভোট দিতে এসে এক যুবক আটক উল্লাপাড়ায় শহিদুল ইসলাম কাউন্সিলর পদে টানা ৪র্থ বার বিজয়ের রেকর্ড করলেন উল্লাপাড়া বিশিষ্ঠ আইনজীবী ইসহাক আলী আর নেই উল্লাপাড়া পৌরসভার ভোটগ্রহণ ৭টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ বরুণ ধাওয়ান ও নাতাশা দালালের বিয়ে মুম্বাই শহরের আলিবাগে বিশ্বে করোনাভাইরাসে ২০ লাখের বেশি মানুষের মৃত্যু রাণীশংকৈল দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের শুভ উদ্ভোধন ও অভিষেক অনুষ্ঠান পাবনার ভাঙ্গুড়া,চাটমোহর ও ফরিদপুর প্রেসক্লাব সাংবাদিক ফোরাম গঠিত

ভাঙ্গুড়ায় প্রধানমন্ত্রীর বাড়ি উপহার পাচ্ছে ভুমিহীন ১০ পরিবার

নিজস্ব প্রতিনিধি:
  • আপডেটের সময় : শনিবার, ৯ জানুয়ারি, ২০২১
  • ১৭ সময় দর্শন

মুজিবর্ষে পাবনার ভাঙ্গুড়ায় প্রাধানমন্ত্রীর দেওয়া উপহার তৈরি কৃত নতুন বাড়ি ভুমিহীন ১০ পরিবার পাচ্ছেন। চলতি মাসের শেষের দিকেই এই নতুন বাড়িগুলি ভুমিহীন,অসহায়,দুঃস্থ পরিবারের সদস্যদের হাতে বুঝে দিতে পারবে বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে। সে লক্ষ্যে বাড়িগুলি তৈরি কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। প্রাধানমন্ত্রীর দেওয়া উপহার শান্তির নীড় গুলিতে আশ্রয় পাবার জন্য অধীর অপেক্ষায় রয়েছে ভুমিহীন পরিবার গুলি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলার জমি নেই, বাড়ি নেই এমন ১০ পারিবারকে হস্তান্তরের লক্ষ্যে প্রাধানমন্ত্রীর আশ্রায়ণ প্রকল্প-২ এর আওতায় ১ম লটের এই বাড়ি গুলো তৈরি করা হচ্ছে। উপজেলার অষ্টমনিষা ইউনিয়নের লামকান মৌজার লামকান গ্রামের সরকারি ভুমিতে ৭ টি ও মন্ডতোষ ইউনিয়নের টুনি পাড়ায় ৩ টি বাড়ি তৈরি কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। প্রতিটি বাড়ি তৈরিকে সরকারি বরাদ্দ অনুযায়ী ব্যায় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। দুটি কক্ষ, একটি করিডোর, রান্নাঘর,বাথরুম ও একটি নলকুপ বাড়িতে অন্তর্ভুক্ত থাকবে। পাশাপাশি নির্মিত বাড়িসহ বাড়ির ২ শতক পরিমান ভুমির দালিলসহ প্রতিটি পরিবারকে হস্তান্তর করা হবে। এদিকে প্রধানমন্ত্রীর উপহার নতুন ১০ টি বাড়ি গ্রহণ করার জন্য নিঃস্ব অসহায়,দুঃস্থ পরিবার গুলি অধীর অগ্রহে অপেক্ষা করছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপসহকারি প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম বলেন, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এ উপজেলায় বাড়ি গুলি তৈরি কাজ শেষ করতে আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি। আশা করি অল্প সময়ের মধ্যে এগুলো কাজ সুন্দরভাবে শেষ হবে।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ বাস্তবায়ন উপজেলা কমিটির সমন্বয়ক ও ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান বলেন, যাদের একেবারে কিছুই নেই তাদের মধ্যে অনাগত একটি স্বপ্নের বীজ বপনের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ একটি বাড়ি উপহার। প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে প্রধানমন্ত্রীর সেই উদ্যোগকে স্বাগতম জানাই এবং সেই বাড়ি তৈরি কাজ ইতো মধ্যেই ৭০ শতাংশ শেষ হয়েছে। এমাসের ১৫ তারিখের মধ্যেই বাড়ি নির্মাণ কাজ পুরাপুরি শেষ হবে এবং সরকারি আদেশ হলে জেলা প্রশাসক মহোদয়ের স্বাক্ষরিত সনদের মাধ্যমে বাড়িগুলি উপকার ভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd