শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

২০২১ কেমন যাবে

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ৩ জানুয়ারি, ২০২১
  • ৩০ সময় দর্শন

সংবাদ ডেস্ক: ১২ রাশির জাতক-জাতিকাদের কেমন যাবে নতুন বছরটি? বিশ্ব পরিস্থিতি, বাংলাদেশসহ রাশিচক্রভিত্তিক ভবিষ্যৎ দিকনির্দেশনা দিয়েছেন জ্যোতিষ সম্রাট মহর্ষি ড. মুহম্মদ আনিসুল হক।

মেষ রাশি (Aries)

(২১ মার্চ-২০ এপ্রিল)

বছরের প্রারম্ভে অগ্নিচিহ্নিত রাশি মেষের অধিপতি গ্রহ মঙ্গল এবং অপ্রত্যাশিত ঘটনাবলির কারক ইউরেনাস মেষে অবস্থান করছে। বৃষ রাশিতে রাহু জলজ রাশি কর্কটে চন্দ্র এবং বৃশ্চিকে শুক্র ও কেতু অবস্থান করছে। অগ্নি রাশি ধনুতে রবি ও বুধ, মৃত্তিকা রাশি মকরে বৃহস্পতি, শনি ও প্লুটো, বায়ু রাশি কুম্ভতে নেপচুন অবস্থান করছে। জলজ রাশি মীনে শনির দৃষ্টি রয়েছে। রাশিচক্রের উপরিউক্ত গ্রহাবস্থানের ফলে ২০২১ সাল মেষ রাশির জন্য শুভাশুভ মিশ্র সম্ভবনাময়। পুলিশ বিজিবি এবং প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের জন্য বছরটি অনুকূল থাকবে বলে আশা করা যায়। তবে এদের অনেকেরই সারা বছর নানা ধরনের অপ্রত্যাশিত বা অনভিপ্রেত ঘটনাবলি মোকাবিলা করতে হতে পারে। আর্থিক দিক আশানুরূপ ভালো নাও যেতে পারে। আর্থিক ব্যাপারে বিপরীত লিঙ্গের কারো সহযোগিতা পেতে পারেন। মাতৃস্বাস্থ্য মোটামুটি ভালো যাবে। ঘনিষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের জন্য বছরটি ভালো যাওয়ার সম্ভাবনা আছে। রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদের অনেকেরই জনপ্রিয়তা বৃদ্ধি পেতে পারে। এদের ভেতরে কেউ যদি কোনো ধরনের নির্বাচনে অংশগ্রহণ করেন তার বিজয়ের সম্ভাবনা আছে। রহস্যজনক সূত্র থেকে অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে। বছরের দ্বিতীয়ার্ধে কেউ কেউ প্রণয়ে জড়াতে পারেন। তবে প্রেমাসক্তি যেন দেহাসক্তিতে পর্যবসিত না হয়, সে ব্যাপারে যথেষ্ট সতর্কতা অবলম্বন করুন। অন্যথায় অপবাদের সম্মুখীন হতে পারেন। অকারণ ব্যয় পরিহার করুন। বিদ্যার্থীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। মনোযোগী হলে পরীক্ষায় এবং পড়াশোনায় সুফল পেতে পারেন। মেষের জাতক-জাতিকাদের সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। অন্যান্য দিক ভালো যাবে বলে আশা করা যায়।

বৃষ রাশি (Taurus)

(২১ এপ্রিল-২০ মে)

এ বছর আপনাকে সুনাম ও মর্যাদা সম্পর্কে যথেষ্ট সতর্ক থাকতে হবে। শত্রুপক্ষ অনভিপ্রেত কোনো অপবাদ রটাতে পারে। অপ্রত্যাশিত কারণে ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। অবিবাহিতদের বিবাহ বিলম্বিত হতে পারে। এক্ষেত্রেও শত্রুদের ভূমিকা থাকতে পারে। আর্থিক দিক ভালো যেতে পারে। একাধিক সূত্র থেকে অর্থাগমের সম্ভাবনা আছে। মাতৃস্বাস্থ্য মোটামুটি ভালো যাবে। তবে কারো কারো মা দুরারোগ্য কোনো ব্যাধিতে আক্রান্ত হতে পারেন। গর্ভবতী মায়েদের এ বছর নিজের এবং গর্ভস্থ সন্তানের ব্যাপারে যথেষ্ট সতর্ক থাকতে হবে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। বেকারদের কর্মসংস্থানের প্রচেষ্টা সফল হতে পারে। প্রবাসীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। কর্মসংস্থানের উদ্দেশ্যে যারা বিদেশযাত্রায় আগ্রহী তাদেরও হঠাত্ স্বপ্নপূরণ হতে পারে। দাম্পত্য সম্পর্ক খুব একটা ভালো যাবে না। নানা কারণে ভুল বোঝাবুঝির আশঙ্কা দেখা দিতে পারে। এ ব্যাপারে দম্পতিরা বছরের প্রথম থেকেই সতর্ক থাকলে ভালো করবেন। বছরের দ্বিতীয়ার্ধে হঠাত্ শারীরিক কোনো সমস্যা দেখা দিতে পারে। অনুরূপ ক্ষেত্রে দ্রুত চিকিত্সকের পরামর্শ নিন। কোনো ধরনের দুর্ঘটনার আশঙ্কাকেও একেবারে নাকচ করে দেওয়া যায় না। বছরের শেষ দিকে প্রণয়সংক্রান্ত ব্যাপারে সাফল্য পেতে পারেন। তবে রোমান্টিক বিষয়াদিতে কোনো রকমের বাড়াবাড়ি না করলেই ভালো করবেন। একাধিকবার তথ্যগত বিভ্রান্তির সম্মুখীন হতে পারেন। বন্ধুদের ঠাট্টা-তামাশাকে খুব একটা গুরুত্ব না দিলেই ভালো করবেন। অন্যান্য দিক ভালো যেতে পারে।

মিথুন রাশি (Gemini)

(২১ মে-২০ জুন)

বছরের প্রারম্ভটা মিথুনের জাতক-জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। প্রেমিক-প্রেমিকারা এ সময়ে বিবাহের প্রস্তাব দিলে সাড়া পেতে পারেন। আর্থিক দিক ভালো যেতে পারে। পাওনা টাকা আদায়ের চেষ্টা ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা আছে। চাকরিজীবীদের এ বছর পদোন্নতির সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া যায় না। কর্তৃপক্ষের সুনজরে থাকার চেষ্টা করুন। বছরের দ্বিতীয়ার্ধে সময় অধিকতর অনুকূল থাকবে। বিদ্যার্থীদের জন্যও বছরটি শুভ। পড়াশোনায় মনোযোগী হলে এ বছর কাঙ্ক্ষিত সুফল পেতে পারেন। দুশ্চিন্তাগ্রস্ত মা-বাবার বিবাহযোগ্য কন্যার এ বছর বিবাহের যথেষ্ট সম্ভাবনা আছে। দুরারোগ্য কোনো ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিরাও এ বছর চিকিত্সায় সুফল পেতে পারেন। বছরের দ্বিতীয়ার্ধে শত্রুপক্ষের তত্পরতা বৃদ্ধি পেতে পারে। তবে ভাগ্যস্থানে বৃহস্পতির অবস্থানের ফলে শত্রুপক্ষ ক্ষতি করার চেষ্টা করলেও খুব একটা সুবিধা করতে পারবে না। নিঃসন্তান দম্পতিদের সন্তান লাভের আশা পূর্ণ হতে পারে। এ বছর বেকারদের অনেকের বেকারত্বের অবসান ঘটতে পারে। বিদেশ গমনেচ্ছুদের এ বছর প্রত্যাশা পূরণ হতে পারে। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। অন্যথায় তথ্যগত বিভ্রান্তি দেখা দিতে পারে। নিখোঁজ সন্তানের পিতা সন্তানের সন্ধান পেয়ে দুশ্চিন্তামুক্ত হতে পারেন। কাউকে এ বছর ধারকর্জ না দিলেই ভালো করবেন। এ বছর কোনো ঝুঁকি নেবেন না। আপনজনের সঙ্গে যে কোনো ধরনের বিবাদ এড়িয়ে চলুন। অন্যান্য দিক ভালো যাবে বলে আশা করা যায়।

কর্কট রাশি (Cancer)

(২১ জুন-২০ জুলাই)

বছরের শুরুতে রাশ্যাধিপতি চন্দ্র স্বগৃহে অবস্থান করছে। দশমপতি মঙ্গল স্বক্ষেত্রে এবং নবমপতি বৃহস্পতি সপ্তমে অবস্থান করছে। একাদশপতি শুক্র রয়েছে পঞ্চমে। ফলে সামগ্রিকভাবে বছরটি কর্কটের জাতক-জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। বাধা-বিপত্তি সত্ত্বেও এ বছর অবিবাহিতদের বিবাহের সম্ভাবনা রয়েছে। এ বছর বেকারদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হতে পারে। অপ্রত্যাশিত যোগাযোগের মাধ্যমে বেকারদের কারো কারো চাকরি হয়ে যেতে পারে। মঙ্গলের দৃষ্টির ফলে কর্কটে জাতক-জাতিকার কোনো ধরনের দুর্ঘটনা বা অস্ত্রোপচারের কারণে শরীর থেকে রক্তক্ষরণের আশঙ্কা আছে। সপ্তমপতি শনির সপ্তমে অবস্থানের ফলে দাম্পত্য সম্পর্ক খুব একটা ভালো যাবে না। এ ব্যাপারে বছরের শুরু থেকেই সতর্ক থাকলে ভালো করবেন। নবমে শনির দৃষ্টির ফলে ভাগ্যোন্নতিতেও বাধার সৃষ্টি হতে পারে। গোপন শত্রু সম্পর্কে আপনাকে সারা বছরই সতর্ক থাকতে হবে। শরীর-স্বাস্থ্য মোটামুটি ভালো থাকবে বলে আশা করা যায়। বিদ্যার্থীদের জন্য বছরটি খুব একটা ভালো না থাকার আশঙ্কাই বেশি। ষষ্ঠে বুধাদিত্ব যোগও এক্ষেত্রে অশুভ ফল দিতে পারে। বছরের দ্বিতীয়ার্ধে পেটের পীড়ায় ভোগার আশঙ্কা আছে। শারীরিক ব্যাপারে সারা বছরই সতর্ক থাকার চেষ্টা করুন। এ বছর প্রাইজবন্ড বা লটারির টিকিট কিনে রাখলে সুফল পেতে পারেন। অপ্রত্যাশিত সূত্র থেকে অর্থাগম হতে পারে। প্রয়োজনবোধে সীমিত ঝুঁকি নিতে পারেন। বছরের শেষার্ধে রোমান্স ও বিনোদন শুভ। অন্যান্য দিক ভালো যেতে পারে।

সিংহ রাশি (Leo)

(২১ জুলাই-২১ আগস্ট)

নৈসর্গিক রাশিচক্রের অগ্নিরাশি সিংহের জাতক-জাতিকার জন্য বছরটি মিশ্র সম্ভাবনাময়। শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। একাধিকবার অসুস্থ হওয়ার আশঙ্কা আছে। রাজনীতি-সম্পৃক্ত ব্যক্তিদের জন্য বছরটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। সিংহের জাতক-জাতিকাগণ এ বছর কোনো না কোনো প্রত্যাশা পূরণের সুযোগ পেতে পারেন। প্রেমিক-প্রেমিকাদের জন্য বছরটি ভালো নাও যেতে পারে। হঠাত্ কোনো কারণে দীর্ঘদিনের সম্পর্ক নষ্ট হয়ে গেলেও আশ্চর্য হওয়ার কিছু থাকবে না। ভুল বোঝাবুঝির জন্য অকারণ শত্রুর সৃষ্টি হতে পারে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে ভুলবোঝাবুঝি এড়িয়ে চলার চেষ্টা করুন। অন্যথায় কোনো ধরনের জটিলতা দেখা দিতে পারে। বিদ্যার্থীদের জন্য বছরটি মিশ্র সম্ভাবনাময়। পড়াশোনা সাময়িক বাধাগ্রস্ত হলেও শেষ পর্যন্ত সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। বছরের শেষার্ধে প্রণয়ে কিছুটা সুফল পেতে পারেন। এক্ষেত্রে দুজন দুজনের মন বুঝে চলার চেষ্টা করুন। আর্থিক দিক মোটামুটি ভালো যাবে। তথ্যগত বিভ্রান্তি এড়িয়ে চলার চেষ্টা করুন। ব্যবসায়িক ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ বিনিয়োগ না করলেই ভালো করবেন। পথচলায় সব সময় সতকর্তা অবলম্বন করুন। অন্যথায় পায়ে আঘাত পাওয়ার আশঙ্কা আছে। বছরের শেষ দিকে কোনো কারণে শরীর থেকে রক্তক্ষরণ হতে পারে। অন্যান্য দিক ভালো যাওয়ার সম্ভাবনা আছে।

কন্যা রাশি (Virgo)

(২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কন্যা রাশির জাতক-জাতিকার জন্য ২০২১ সাল মিশ্র সম্ভাবনাময়। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। ঘনিষ্ঠ ভ্রাতা-ভগ্নীদের সঙ্গে সম্পর্ক খুব একটা ভালো নাও যেতে পারে। তবু চেষ্টা করতে হবে, যাতে সম্পর্ক ভালো থাকে। পিতৃস্বাস্থ্য ভালো থাকবে। পিতার কর্মপরিবেশও অনুকূল থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে পদোন্নতি হতে পারে। বছরের শুরুতে চতুর্থে বুধাদিত্ব যোগ থাকার ফলে কন্যার জাতক-জাতিকার কোনো ধরনের প্রত্যাশা পূরণ হতে পারে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে। শত্রুরা সারা বছরই কোনো না কোনোভাবে ক্ষতি করার চেষ্টা করতে পারে। এ ব্যাপারে সতর্ক থাকার চেষ্টা করুন। সৃজনশীল কাজকর্মে সুফল পাবেন। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রার উদ্যোগ ফলপ্রসূ হতে পারে। সামগ্রিকভাবে আর্থিক দিক ভালো নাও যেতে পারে। তবে হতাশ না হয়ে আপনি অধিকতর উদ্যমী হওয়ার চেষ্টা করুন। শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। উচ্চ রক্তচাপ ও হূদেরাগীদের সারা বছরই সতর্ক থাকতে হবে। অন্যথায় বিপর্যয়ের আশঙ্কা আছে। প্রণয় ও বিবাহের জন্য বছরের দ্বিতীয় তিন মাস অধিকতর শুভ। প্রবাসীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। তাদের অনেকেরই এ বছর স্বজনদের সঙ্গে সাক্ষাতের সুযোগ সৃষ্টি হতে পারে। প্রাপ্ত তথ্য সতর্কতার সঙ্গে যাচাই করে নিন। শিল্প-কারখানার মালিকদের এ বছর অধিকতর সতর্ক থাকতে হবে। অন্যথায় শ্রমিক অসন্তোষ দেখা দিতে পারে। বিদ্যার্থীদের জন্য বছরটি মিশ্র সম্ভাবনাময়। পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ার চেষ্টা করুন। বছরের শেষ দিকে রাশ্যাধিপতি বুধ কন্যায় অবস্থান করবে। গুরুত্বপূর্ণ কোনো কাজের জন্য বছরের শেষ তিন মাস শুভ সম্ভাবনাময়। অন্যান্য দিক ভালো যেতে পারে।

তুলা রাশি (Libra)

(২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

বছরের শুরুতে তুলা রাশির সপ্তমে মঙ্গল ও ইউরেনাস অবস্থান করছে। ইউরেনাস সারা বছরই মেষেই অবস্থান করবে। তুলার জাতক-জাতিকাকে সারা বছরই অপ্রত্যাশিত ঘটনার জন্য প্রস্তুত থাকতে হবে। শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। শরীর থেকে রক্তরক্ষণের আশঙ্কা আছে। হূদ্যন্ত্রের দুর্বলতাজনিত সমস্যায় ভুগতে পারেন। বছরে প্রথমদিকে আর্থিক অবস্থা মোটামুটি ভালো যাবে। যৌথ ও অংশীদারি ব্যবসায়ের জন্য বছরটি খুব একটা শুভ নাও হতে পারে। পাওনা টাকা আদায় বিলম্বিত হতে পারে। সন্তানের স্বাস্থ্যগত ব্যাপারে বছরের প্রথম থেকেই সতর্ক থাকতে হবে। কনিষ্ঠ ভ্রাতা-ভগ্নীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। মাতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। বছরের দ্বিতীয়ার্ধে সময় তুলনামূলকভাবে অনুকূল থাকবে। ঐ সময় রাশ্যাধিপতি শুক্র নবমে ভাগ্যস্থানে অবস্থান করবে। নবমপতি বুধও নবমেই থাকবে। ইত্যাকার অবস্থানের ফলে তুলার জাতক-জাতিকার ভাগ্য সামগ্রিকভাবে ভালো থাকবে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। নানা কারণে এ বছর তুলার জাতক-জাতিকার ব্যয়াধিক্য দেখা দিতে পারে। বছরের প্রথম থেকেই এ ব্যাপারে সতর্ক থাকলে ভালো করবেন। প্রণয়সংক্রান্ত বিষয়ে ভুল-বোঝাবুঝি দেখা দিলেও শেষ পর্যন্ত তার অবসান হতে পারে। অকারণ চঞ্চলতা পরিহার করুন। অন্যথায় ভুল সিদ্ধান্তের জন্য ক্ষতিগ্রস্ত হতে পারেন। পেশাগত ক্ষেত্রে সাময়িক ভুল বোঝাবুঝি দেখা দিলেও তা দীর্ঘায়িত হওয়ার আশঙ্কা নেই বললেই চলে। অন্যান্য দিক ভালো যেতে পারে ।

বৃশ্চিক রাশি (Scorpio)

(২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বছরের শুরুতে বৃশ্চিক রাশিতে শুক্র ও কেতু অবস্থান করছে। ধনস্থানে অর্থাত্ ধনু রাশিতে শুভ গ্রহ রবি ও বুধের অবস্থানের ফলে বুধাদিত্ব যোগ তৈরি হয়েছে। ফলে আর্থিক দিক ভালো যাবে বলে আশা করা যায়। তবে লগ্নে শুক্র ও কেতুর অবস্থান এবং রাহুর দৃষ্টির ফলে শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। তথাপি সৃজনশীল কাজে উত্সাহ বোধ করবেন। কনিষ্ঠ ভ্রাতা-ভগ্নির সঙ্গে সম্পর্ক ভালো থাকলেও মাঝে মাঝে ভুল বোঝাবুঝি সৃষ্টি হতে পারে। দাম্পত্য সম্পর্ক খুব একটা ভালো যাবে না। একাধিকবার পায়ে আঘাত পেতে পারেন। শরীর থেকে রক্তক্ষরণের আশঙ্কা আছে। মাথাব্যথা বা চক্ষুসংক্রান্ত কোনো সমস্যাও দেখা দিতে পারে। মাতৃস্বাস্থ্য মোটামুটি ভালো যাবে। তবে আগে থেকেই মায়ের যদি দুরারোগ্য ব্যাধি থেকে থাকে তার প্রকোপ বৃদ্ধি পেতে পারে। অবিবাহিতদের নতুন কোনো প্রণয়ে জড়ানোর সম্ভাবনা আছে। সেই প্রণয় দীর্ঘস্থায়ী নাও হতে পারে। হঠাত্ অসুস্থ হতে পারেন। হূদ্যন্ত্রের দুর্বলতাজনিত সমস্যা দেখা দিতে পারে। নবমে শনির দৃষ্টি আছে। সেক্ষেত্রে বুধ ও বৃহস্পতির দৃষ্টি রয়েছে। শনির দৃষ্টি থাকা সত্ত্বেও বুধ ও বৃহস্পতির দৃষ্টির ফলে ভাগ্যোন্নতি বাধাগ্রস্ত হবে না বলে আশা করা যায়। বছরের শেষ দিকে শত্রুপক্ষের তত্পরতা বৃদ্ধি পাবে। এবং সুযোগ পেলে তারা ক্ষতি করার চেষ্টা করতে পারে। বিদ্যার্থীদের জন্য বছরটি মিশ্র সম্ভাবনাময়। পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ার চেষ্টা করুন। অন্যথায় পরীক্ষায় ফল বিপর্যয়ের সম্মুখীন হতে পারেন। অন্যান্য দিক ভালো যাওয়ার সম্ভাবনা আছে।

ধনু রাশি (Sagittarius)

(২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

সামগ্রিকভাবে ধনু রাশির জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। বছরের শুরুতে ধনুতে রবি ও বুধের অবস্থানের ফলে বুধাদিত্ব যোগ তৈরি হয়েছে। রাশ্যাধিপতি বৃহস্পতি ধনস্থানের আধিপত্য শনির সঙ্গে মকরে অবস্থান করছে। যার ফলে আর্থিক দিক ভালো যাবে বলে আশা করা যায়। বিবিধ সূত্র থেকে অর্থাগম হতে পারে। তৃতীয় নেপচুনের অবস্থানের কারণে ঘনিষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের কারো সঙ্গে ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। চতুর্থ শনির দৃষ্টির ফলে মাতৃস্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। পঞ্চমে পঞ্চমপতি মঙ্গলের সঙ্গে বক্রি ইউরেনাস অবস্থান করছে। যার ফলে সন্তানের স্বাস্থ্যগত সমস্যা দেখা দিতে পারে। বিদ্যার্থীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। ষষ্ঠে রাহু অবস্থান করছে এবং শুক্র ও বৃহস্পতির দৃষ্টি রয়েছে। ফলে অসুস্থদের আরোগ্য লাভের সম্ভাবনা আছে। সম্ভাব্য ক্ষেত্রে এ বছর বিদেশ ভ্রমণের সুযোগ পেতে পারেন। অবিবাহিতদের বিয়ের যোগ আছে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। শরীর খুব একটা ভালো নাও থাকতে পারে। মাঝেমধ্যে পেটের পীড়ায় ভুগতে পারেন। ভুল-বোঝাবুঝিজনিত কারণে ভাগ্যবিপর্যয় ঘটতে পারে। অপ্রিয় সত্য প্রকাশে বিরত থাকুন। তাহলে ভাগ্যবিপর্যয়ের আশঙ্কা কিছুটা হলেও হ্রাস পাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। বেকারদের কারো কারো কর্মসংস্থান হতে পারে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। সম্ভাব্য ক্ষেত্রে চাকরিজীবীদের কারো কারো পদোন্নতি হতে পারে। রোমান্টিক প্রস্তাবে সাড়া পেতে পারেন। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। তথ্যগত বিভ্রান্তি এড়িয়ে চলুন। অন্যান্য দিক ভালো যাবে বলে আশা করা যায়।

মকর রাশি (Capricorn)

(২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

বছরের শুরুতে রাশ্যাধিপতি শনির সঙ্গে বৃহস্পতি এবং প্লুটো মকর রাশিতে অবস্থান করছে। যথাক্রমে নেপচুন কুম্ভে, মঙ্গল ও ইউরেনাস মেষে, রাহু বৃষে, চন্দ্র কর্কটে, শুক্র ও কেতু বৃশ্চিকে, বুধ ও রবি ধনুতে রয়েছে। উপরিউল্লিখিত গ্রহাবস্থানের ফলে মকরের জাতক-জাতিকার শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো নাও থাকতে পারে। কর্মক্ষেত্রে সুনাম ও মর্যাদা বৃদ্ধির যোগ আছে। রহস্যজনক সূত্র থেকে অর্থাগমের সম্ভাবনা অথবা রহস্যজনক কারণে অর্থ নষ্ট হওয়ার আশঙ্কা একেবারেই উড়িয়ে দেওয়া যায় না। মাতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। প্রণয় রোমান্স প্রভৃতি ব্যাপারেও সাবধানতা অবলম্বন করতে হবে। শত্রুপক্ষের তত্পরতা বৃদ্ধি পাবে। কনিষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে কখনো সম্পর্ক ভালো থাকবে আবার কখনো কোনো জটিলতা দেখা দিতে পারে। মার্চের শুরু থেকেই পরিস্থিতি ক্রমশ অনুকূল হয়ে ওঠবে। অস্থির বা হতাশ না হয়ে ধৈর্য ও সাহসিকতার সঙ্গে যে কোনো পরিস্থিতি মোকাবিলা করুন। ঝুঁকিপূর্ণ কাজ এড়িয়ে চলুন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। বিদ্যার্থীদের জন্য সময় মোটামুটি অনুকূল থাকলেও পড়াশোনায় অধিকতর মনোযোগী হতে হবে। অন্যথায় কাঙ্ক্ষিত ফল নাও পেতে পারেন। বড় ভাইবোনদের সঙ্গে বছরের শুরুতে কোনো ধরনের ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। তবে পরবর্তীকালে সম্পর্ক স্বাভাবিক হয়ে ওঠবে। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো যাবে। বিনিয়োগের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন। অকারণ ব্যয় পরিহার করার চেষ্টা করুন। বছরের দ্বিতীয়ার্ধে বিদেশযাত্রার সম্ভাবনা আছে। দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো যাবে। এ বছর আপনজন কারো মৃত্যুতে শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। আত্মীয়দের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকার সম্ভাবনা আছে। অন্যান্য দিক মোটামুটি ভালো যেতে পারে।

কুম্ভ রাশি (Aquarius)

(২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

বছরের শুরুতে ঘনিষ্ঠজনদের সঙ্গে ভুল-বোঝাবুঝি সৃষ্টি হতে পারে। এমনকি দাম্পত্য ক্ষেত্রে ভুল বোঝাবুঝি হলেও আশ্চর্য হওয়ার কিছু থাকবে না। তবে একটু সতর্ক হলেই ভুল বোঝাবুঝি এড়িয়ে চলা সম্ভব হতে পারে। ফেব্রুয়ারির পর থেকে আপনজনের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক হয়ে উঠতে পারে। শরীর-স্বাস্থ্য মোটামুটি ভালো গেলেও পথ চলতে সাবধানতা অবলম্বন করুন এবং ঠান্ডা সম্পর্কে সতর্ক থাকুন। ফেব্রুয়ারির পরে অবিবাহিতদের বিয়ের সম্ভাবনা আছে। বছরের দ্বিতীয়ার্ধে সন্তানের শরীর-স্বাস্থ্য নিয়ে কোনো ধরনের উদ্বেগের সম্মুখীন হতে পারেন। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রার যোগ আছে। তথ্যগত বিভ্রান্তি দেখা দিতে পারে। এ বছর কোনো রকমের ঝুঁকি না নিলেই ভালো করবেন। কন্যাদায়গ্রস্ত পিতার জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। যে কোনো মুহূর্তে অবিবাহিত কন্যার বিয়ে হয়ে যেতে পারে। মাতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। এ ব্যাপারে প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করুন। সামগ্রিকভাবে এ বছর আর্থিক দিক খুব একটা ভালো নাও থাকতে পারে। বছরের শুরু থেকেই অকারণ ব্যয় পরিহার করুন। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূল থাকবে। তবে সহজাত কারণেই কুম্ভের জাতক-জাতিকাকে পড়াশোনার ব্যাপারে অধিকতর মনোযাগী হতে হবে। বছরের শুরুতে কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেলেও বছরের শেষ দিকে খুব একটা ভালো নাও যেতে পারে। বছরের শেষ দিকে শরীর থেকে রক্তক্ষরণের আশঙ্কা আছে। কোনো ধরনের অস্ত্রোপচারের সম্মুখীন হতে পারেন। কর্মস্থলে অনুকূল পরিবেশ সারা বছর নাও থাকতে পারে। সহকর্মীদের সঙ্গে সমঝোতা বজায় রেখে চলার চেষ্টা করুন। অন্যান্য দিক মোটামুটি ভালো যাবে।

মীন রাশি (Pisces)

(১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

এ বছর মীন রাশির জাতক-জাতিকার আর্থিক দিক ভালো যাওয়ার সম্ভাবনা আছে। অপ্রত্যাশিত সূত্র থেকে অর্থাগম হতে পারে; আবার রহস্যজনক কারণে অর্থ নষ্ট হওয়ার আশঙ্কাও আছে। শরীর-স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকার চেষ্টা করুন। কোনো কারণে শরীর থেকে রক্তক্ষরণ হতে পারে। প্রবাসীদের জন্য বছরটি খুব একটা ভালো নাও যেতে পারে। ঝগড়া-বিবাদ এড়িয়ে চলার চেষ্টা করুন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে না। মায়ের কোনো ধরনের অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। শত্রুপক্ষের তত্পরতা বৃদ্ধি পাবে। যথেষ্ট সতর্কতা অবলম্বন করুন। আপনজনেরা অকারণেও আপনাকে ভুল বুঝতে পারে। এ ব্যাপারে ঘরে বাইরে আপনাকে সতর্ক থাকতে হবে। একাদশে একাদশপতি শনি বক্রি থাকার ফলে আয়-উপার্জন কিছুটা বাধাগ্রস্ত হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। সম্ভাব্য ক্ষেত্রে মীন রাশির জাতক-জাতিকা কেউ কেউ এ বছর কন্যাসন্তানের জনক বা জননী হতে পারেন। কর্মপরিবেশ মোটামুটি অনুকূল থাকবে। বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক খুব একটা ভালো নাও থাকতে পারে। ছোট ভাইবোনদের সঙ্গেও সুসম্পর্ক বজায় রাখা কঠিন হতে পারে। শত্রুকে দুর্বল না ভাবলেই ভালো করবেন। এ বছর প্রাইজবন্ড বা লটারির টিকিট কিনলে ক্ষেত্রবিশেষে সুফল পেতে পারেন। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। অন্যান্য দিক ভালো যাবে বলে আশা করা যায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd