বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৪:১৪ অপরাহ্ন

৩৮তম বিসিএস নন-ক্যাডারের ফল প্রকাশ : ৪৪৩ জনকে নিয়োগের সুপারিশ 

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০
  • ১৯ সময় দর্শন

সরকারি কর্ম কমিশন (পিএসসি)৩৮তম বিসিএস থেকে দ্বিতীয় দফায় প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে আরো ৪৪৩ জনকে নিয়োগের সুপারিশ করেছে।

মঙ্গলবার বিকালে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এই ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে পিএসসির ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়েছে।

এ নিয়ে ৩৮তম বিসিএস থেকে এ পর্যন্ত প্রথম শ্রেণিতে (নবম গ্রেড) ৯৮৪ জনকে নিয়োগের সুপারিশ করলো সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

পিএসসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার প্রথম শ্রেণির [৯ম গ্রেড] পদে সুপারিশ করা হয়েছে।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ অনুযায়ী ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে বিধিতে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের ৩৮তম বিসিএস-এ অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের/পদসমূহের নিয়োগ বিধির ভিত্তিতে এই ফলাফল প্রকাশ করা হয়।

৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমনপ্রার্থী সংখ্যা ৬ হাজার ১৭৩ জন। তার মধ্যে নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ৫ হাজার ৩২। গত ২০ অক্টোবর নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে নিয়োগের জন্য ৫৪১ জনকে সুপারিশ করা হয়েছিল।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ২৪টি ক্যাটাগরিতে ২৭৭ জন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য ও প্রাণী সম্পদ অধিদপ্তরের ১৩টি ক্যাটাগরিতে ৪৩ জন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের নিয়ন্ত্রণাধীন নিবন্ধন অধিদপ্তরের সাব-রেজিস্ট্রার পদে ৩১ জনসহ সর্বমোট ৫৯ ক্যাটাগরির ৪৪৩ টি পদের সুপারিশের ফলাফল প্রকাশ করে পিএসসি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd