শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়া প্রাণি সম্পদ অফিসের নানা জনপ্রিয় কর্মসুচী !

নরেন্দ্র মোদির এনডিএ জোটে ভাঙনের সুর

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ৩৬৮ সময় দর্শন

ভারতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) ক্ষমতায় রয়েছে। কিন্তু নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এ জোটে ভাঙনের সুর শোনা যাচ্ছে। এনডিএ জোট থেকে বেরিয়ে যাওয়ার কথা ভাবছে দলটির জোটসঙ্গী রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি (আরএলপি)।

গত কয়েকদিন থেকে রাজধানী দিল্লীতে সংঘটিত কৃষক বিদ্রোহে জের ধরে আরএলপি এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উদ্দেশ্যে দলটির প্রধান হনুমান বেনিওয়াল টুইটারে লিখেছেন, কৃষকদের আন্দোলনে দেশজুড়ে যে আবেগ ছড়িয়েছে, সেই পরিস্থিতি বিবেচনা করে কৃষি সংক্রান্ত তিনটি আইন অবিলম্বে প্রত্যাহার করুন। এরপরই আরেকটি টুইটে দলটির সর্বভারতীয় এই নেতা লিখেছেন, আরএলপি এনডিএ-র শরিক। কিন্তু আমাদের দলের শক্তি হলেন কৃষক জওয়ানরা। যদি এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নেওয়া হয়, তাহলে কৃষকদের স্বার্থের কথা বিবেচনা করে এনডিএ’র সহযোগী দল হিসেবে থাকব কী না তা পুনর্বিবেচনা করব।

এনডিএ জোট ত্যাগের ফলে জোটের প্রধান শরীক বিজেপি একটু অস্বস্তিতে পড়বে ঠিকই, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে লোকসভায় শুধুমাত্র একটি আসন রয়েছে আরএলপির এবং সেটিও দলটির প্রধান হনুমান বেনিওয়ালের । জোট ত্যাগের মধ্য দিয়ে বিজেপির সরকার পরিচালনায় কোনো প্রতিবন্ধকতাই তৈরি করবে না কারণ ৫৪৩ আসনের লোকসভায় বিজেপির একাই তিন শতাধিক আসন রয়েছে।  সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd