মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৫:২০ অপরাহ্ন

পুলওয়ামা হামলাকে ‘সাফল্য’ বললেন ইমরান সরকারের মন্ত্রী

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
  • ৩৩৯ সময় দর্শন

ভারতশাসিত জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় হামলার ঘটনায় থলের বিড়াল বের করে ফেললেন ইমরান খান সরকারেরই বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী ফাওয়াদ চৌধুরী। পাকিস্তানের প্রধানমন্ত্রীর ভালো কাজের প্রশংসা করতে গিয়ে পুলওয়ামা হামলাকে ইমরানের সরকারের ‘বিরাট সাফল্য’ বলে ব্যাখ্যা করে বসেছেন ফাওয়াদ! তিনি বলেছেন, পুলওয়ামা আমাদের সাফল্য। ঘরে ঢুকে ভারতকে মেরেছি।

বুধবার দেশটির ন্যাশনাল অ্যাসেম্বলিতে বিরোধী দলের নেতার এক মন্তব্যের জবাব দিতে গিয়ে ফাওয়াদ বলেন, আমরা ভারতে (হিন্দুস্তান) ঢুকে মেরেছি। পুলওয়ামায় এটি আমাদের সাফল্য। এটি ইমরান খানের নেতৃত্বে সরকারের একটি বড় সাফল্য। আপনি ও আমরা সকলেই সেই সাফল্যের অংশ।

এর আগে গত বছর ১৪ ফেব্রুয়ারি ভারতের লোকসভা ভোটের কিছু দিন আগে পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় নিহত হন ৪০ জন সিআরপিএফ সদস্য। ওই নাশকতায় জঙ্গি সংগঠন জইশ জড়িত বলে জানান গোয়েন্দারা। কিন্তু তার পিছনে যে পাকিস্তানের মদত রয়েছে সেই অভিযোগও বার বার তুলতে থাকে নয়াদিল্লি। কিন্তু প্রতি বারই ভারতের সেই দাবি উড়িয়ে দিয়েছে ইসলামাবাদ। এ দিন ফাওয়াদের মন্তব্য নয়াদিল্লির দাবিকে আবার উসকে দিল বলে মনে করছেন রজনৈতিক বিশেষজ্ঞরা।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, আনন্দবাজার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd