বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় ইউএনও’র ভাষা চর্চা ক্লাবে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়! ভাঙ্গুড়ায় গ্রাহকের সঞ্চয়ের টাকা নিয়ে উধাও এনজিও সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন স্কুলে ভর্তি অনিয়ম ! ভুগছেন শিক্ষার্থী-অভিভাবক! অধ্যক্ষকে শোকজ ডোনাল্ড লুর হাই প্রোফাইল সফর- অংশগ্রহণমূলক আগামী সংসদ নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র দেশের উন্নয়নে দিশেহারা হয়ে বিএনপি আবোল তাবল বকছে,খালেদা জিয়ার কথায় দেশ চলবে এটা বিএনপির দু:স্বপ্ন – এমপি মকবুল ভাঙ্গুড়ায় তীব্র শীতে এক কৃষকের মৃত্যু আজ ১০০ মহাসড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী প্রার্থিতা জমা নেয়ার পর হঠাৎ নির্বাচন বন্ধ করে দিলেন প্রধান শিক্ষক বিএনপির সংসদ সদস্যরা জমা দিলেন পদত্যাগপত্র ভাঙ্গুড়ায় মেয়াদোত্তীর্ণ কোভিড-১৯ টিকা পুশ নিয়ে জটিলতা! অধিদপ্তরের মেয়াদ বৃদ্ধি

আওয়ামী লীগ নেতা বায়েজিদ দৌলা বিপু’র সাথে তরুণ নেতৃবৃন্দের সাক্ষাত

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০
  • ৪১৭ সময় দর্শন

আওয়ামী লীগ নেতা বায়েজিদ দৌলা বিপুর সাথে তাঁর নিজ কার্যালয়ে সাক্ষাৎ করেন দলের শীর্ষ দুই তরুণ নেতা দেশ বরেণ্য ক্রীড়া ধারাভাষ্যকার ডঃ সাইদুর রহমান ও অধ্যাপক ফারুকুজ্জামান । এইসময় তারা বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। মতবিনিময়কালে করোনা পরিস্থিতি নিয়েও তারা আলোচনা করেন একং করোনার বিস্তার রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত সিদ্ধান্ত ও পদক্ষেপ সমূহের প্রসংশা করে বায়েজিদ দৌলা বিপু বলেন, “No Mask, No Service” সরকারের একটি অত্যন্ত সময় উপযোগী সিদ্ধান্ত। তবে এই সুসিদ্ধান্ত পর্যায়ক্রমে সকল পর্যায়ে, সকল ক্ষেত্রে বাস্তবায়ন করা জরুরি বলে তিনি মন্তব্য করেন । বায়েজিদ দৌলা বিপু আন্তর্জাতিক উন্নয়ন কর্মী, রাজনীতিক সমাজতত্ত্ববিদ, গবেষক ও বিশেষজ্ঞ কনসালট্যান্ট, শিক্ষাবিদ, লেখক ও সাংবাদিক । পাবনা-৩ এর মনোনয়ন প্রত্যাশী বায়েজিদ দৌলা বিপু ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মিডিয়া, প্রশিক্ষণ, ইন্টারন্যাশনাল মিডিয়া কমিউনিকেশন কমিটির অন্যতম সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বায়েজিদ দৌলা বিপু’র পিতা প্রয়াত আবু মুহম্মদ ইউনুস আলী ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ বন্ধু । কোলকাতায় বেকার হোস্টেলে রুমমেট ছিলেন তাঁরা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহপাঠীও ছিলেন ।

 

বঙ্গবন্ধুর বিশ্বস্ত রাজনৈতিক সহচর আবু মুহম্মদ ইউনুস আলী ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে পাবনার আটঘরিয়া-চাটমহর-ফরিদপুর এলাকার আইন পরিষদ সদস্য (এম.এল.এ.) নির্বাচিত হন । আওয়ামী লীগ সরকারের কল্যাণে দেশে সংঘটিত হয়েছে আমূল পরিবর্তন। জীবনযাত্রার মানোন্নয়ন থেকে শুরু করে ডিজিটালাইজেশন, সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নমুখী পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে। দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছেন। যার ফলাফল, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দেশে উন্নয়নে আওয়ামী লীগ সরকারের শ্রেষ্ঠ সফলতাগুলো। দারিদ্র্যের হার হ্রাসে, জনগণের গড় আয়ুতে পরিবর্তন, শিক্ষার হারও বৃদ্ধি, বিদ্যুৎ উৎপাদন, মাথাপিছু আয় বৃদ্ধি ।

 

অসম্ভব মনে হলেও সত্য, বাংলাদেশ আইসিটি খাতে রফতানি শুরু করেছে । দেশের বিভিন্ন উন্নয়নমূলক সব বিষয় নিয়ে নিবিড় পরিবেশে মতবিনিময় হয় বলে জানা যায় । বঙ্গবন্ধু আমাদের আদর্শ, বঙ্গবন্ধু আমাদের প্রেরনা। তাই আমাদের সকলকে বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বায়েজিদ দৌলা বিপু ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd