মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়া প্রাণি সম্পদ অফিসের নানা জনপ্রিয় কর্মসুচী ! পাবনা জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তৌফিক আর নেই ভাঙ্গুড়ায় গোদোহন সহজিকরণে বিনামুল্যে মিল্কিং মেশিন বিতরণ  ভাঙ্গুড়ায় প্রাথমিকে শিক্ষক সমন্বয় বদলি নেই! শ্রেনি বিন্যাসে দরকার বহুতল ভবন

ট্রাম্পের সমালোচনায় বাইডেন-ওবামা ; জোর প্রচারণায় ট্রাম্প

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ৩২২ সময় দর্শন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র কয়েকদিন বাকি। এ অবস্থায় দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ডেমোক্রেট দলের প্রার্থী জো বাইডেন করোনাভাইরাস মোকাবিলা নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করেছেন।

আর আশাবাদী ট্রাম্প জোর নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। বাইডেনের সাথে ব্যবধান কমিয়ে আনার লক্ষ্যে শনিবার একদিনে তিনি নর্থ ক্যারোলাইনা, ওহিয়ো ও উইসকনসিনে নির্বাচনী সমাবেশ করেছেন।

তবে তার এ তৎপরতা হোঁচট খাচ্ছে নির্দয় বাস্তবতার কাছে। শনিবার দ্বিতীয় দিনের মতো যুক্তরাষ্ট্রে রেকর্ড সংখ্যক লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ সংখ্যা ৮৯ হাজার। শীত মৌসুমে আক্রান্তের সংখ্যা বাড়বে বলেই আশংকা করা হচ্ছে।

দেশটিতে ইতোমধ্যে করোনায় মারা গেছে ২ লাখ ২৪ হাজারেরও বেশি লোক। এ বাস্তবতায় অধিকাংশ ভোটার মনে করছেন, ট্রাম্প দক্ষতার সঙ্গে করোনা মোকাবিলা করতে পারেননি।

এদিকে পেনসেলভিনিয়ায় ড্রাইভ ইন র‌্যালি করেছেন জো বাইডেন। এই সমাবেশে তিনি ট্রাম্পের উদ্দেশে বলেন, তিনি বলে যাচ্ছেন করোনা চলে যাচ্ছে। করোনার সাথে কিভাবে বসবাস করতে হয় তা আমরা শিখছি।

কিন্তু বাইডেন বলেন, এর সঙ্গে কিভাবে বসবাস করতে হয়—তা আমরা শিখছি না। আপনি আমাদের বলছেন কিভাবে এর সঙ্গে মরতে হয়—তা শিখতে। আর এটি ভুল।

সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ফ্লোরিডার মিয়ামিতে সমর্থকদের উদ্দেশে বক্তব্যকালে ট্রাম্প প্রশাসনের করোনা মোকাবিলার সমালোচনা করেন।

তিনি করোনা আক্রান্ত ট্রাম্পের হাসপাতালে যাওয়া প্রসঙ্গে বলেন, ট্রাম্প হঠাৎ করেই আমাদের সকলকে রক্ষা করতে যাচ্ছেন না। এমনকি তিনি নিজেকে রক্ষায়ও প্রাথমিক কোনো পদক্ষেপ নিতে পারেননি।

ওবামা শেতাঙ্গ আধিপত্যবাদের নিন্দা জানাতে ট্রাম্পের ব্যর্থতা, প্রকাশ্যে মিথ্যে বলাসহ নানা বিষয়ে প্রেসিডেন্টের ব্যর্থতাকে তুলে ধরে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে ভোট দিতে সমর্থকদের প্রতি আহ্বান জানান।

এদিকে ট্রাম্প নর্থ ক্যারোলাইনায় তপ্ত রোদে দাঁড়িয়ে সমর্থকদের উদ্দেশ্যে বলেন, তারা চাচ্ছে আপনাদের হতাশ করে দিতে। চার বছর আগের চেয়ে এবারের জনমত জরিপের ফলাফল অনেক ভালো।

তিনি আরও বলেন, এবারের নির্বাচন হলো ট্রাম্পের ‘সুপার রিকভারি’ বনাম ‘বাইডেন ডিপ্রেশন’-এর মধ্যে যেকোনো একটিকে বেছে নেওয়া।

ট্রাম্প আরও বলেন, তারা বলছে আমি খুবই আশাবাদী। এটি সত্য, কারণ আমি দেশকে ভালোবাসি। তাই আমরা আশাবাদী। আগামীতে আমাদের দেশ আগের যেকোনো সময়ের চেয়ে ভালো থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd