বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:১২ পূর্বাহ্ন

সরকারি হাজী জামাল উদ্দিন কলেজের বাংলা বিভাগ কর্তৃক উপাধ্যক্ষের বিদায় সংবর্ধনা

ভাঙ্গুড়া (পাবনা)প্রতিনিধি :
  • আপডেটের সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ৩৬৮ সময় দর্শন

পাবনার ভাঙ্গুড়া উপজেলার সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রি(অনার্স)কলেজের উপাধ্যক্ষ আলহাজ মাহমুদা খাতুনের বিদায় সংবর্ধনা উপলক্ষে আজ রবিবার বাংলা বিভাগ এক অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মো: শহিদুজ্জামান।

বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক ফজিলাতুন্নেছা’র সভাপতিত্বে অনুষ্ঠানে মুল বক্তব্য রাখেন বিদায়ী উপাধ্যক্ষ আলহাজ মাহমুদা খাতুন। প্রভাষক মো: জাকির হোসাইন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মলয কুমার সরকার,রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মাহবুব-উল-আলম,ভুগোল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শখিকুল ইসলাম,ইসলামের ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আব্দুস সালাম,ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রতাপ কুমার মন্ডল,হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো: রেজাউল করিম ও বাংলা বিভাগের প্রভাষক জাকিয়া সুলতানা,প্রভাষক আতিয়া পারভিন,প্রভাষক আখিরুল ইসলাম এবংপ্রভাষক মো: রফিকুল ইসলাম ।

বক্তারা বলেন,উপাধ্যক্ষ মাহমুদা খাতুন একজন সদালাপি,বিনয়ী,ভদ্র ও সৎ মানুষ হিসাবে তিনি যথার্থভাবেই তার দায়িত্ব পালন করেছেন। তার অভাব পূরণ হবার নয়। তিনি বাংলা বিভাগের একজন আদর্শ ও গুণি শিক্ষক। যার আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে।

উপাধ্যক্ষ আলহাজ মাহমুদা খাতুন বলেন,আমি শিক্ষক এবং প্রশাসনিক কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালনে শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের কল্যাণ কে সবসময় গুরুত্ব দিয়েছি। তারপরও যদি ভুল ভ্রান্তি হয়ে থাকে সবাই নিজগুণে ক্ষমা করবেন।

অধ্যক্ষ মো: শহিদুজ্জামান বিদায়ী উপাধ্যক্ষের ভুয়সী প্রসংশা করে বলেন,তার সহযোহিতায় আমি কলেজটিকে একটি পর্যায়ে নিয়ে যেতে পেরেছি। তিনি আরো বলেন উপাধ্যক্ষ মাহমুদা খাতুনের মত আদর্শ শিক্ষক এবং অনুগত প্রশাসনিক কর্মকর্তার বিদায়ে যে শূন্যতা তৈরি হলো তা পুরণ হবার নয়। তিনি বাংলা বিভাগের শিক্ষকদের তার গুণাবলী ও আদর্শ অনুকরণের নির্দেশ দেন। পরে বাংলা বিভাগের পক্ষ থেকে উপাধ্যক্ষ ম্যাডামকে সম্মাননা উপহার ও ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য,আগামী ১৯ অক্টোবর আলহাজ মাহমুদা খাতুনের শেষ কর্মদিবস। এ উপলক্ষ্যে কলেজ প্রশাসন ও শিক্ষক সমিতি ওই দিন আনুষ্ঠানিক ভাবে তাকে বিদায় জানাবেন। এর আগের দিন আজ রবিবার বাংলা বিভাগ তাদের প্রিয় শিক্ষককে বিদায় সংবর্ধনা প্রদান করে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd