রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৩৮ পূর্বাহ্ন

ভাঙ্গুড়ায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং এর সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৩৬১ সময় দর্শন

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন স্কুল এন্ড কলেজ মাঠে শনিবার(১৭ অক্টোবর)নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং এর সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পাবনা- ৩ এলাকার সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো: মকবুল হোসেন । তবে রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় তিনি উপস্থিত হতে পারেননি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভাঙ্গুড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো: বাকি বিল্লাহ,উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান,ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল,চাটমোহর সার্কেলের এএসপি সজীব শাহরিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: লোকমান হোসেন,সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রধান,আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল জাব্বার ছানা,জেলা পরিষদ সদস্য মো: আসলাম আলী ও গুলশাহানারা পারভিন লিপি,উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রনজু,মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভিন পাখি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মুহম্মদ আনোয়ার হোসেন। অফিসার ইনচার্জ (তদন্ত) নাজমুল হক এর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে প্রেস ক্লাব সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম,অধ্যক্ষ বদরুল আলম,বিট পুলিশিং এর নারী সদস্য ও সুশিল সমাজের প্রতিনিধিরা বক্তব্য দেন।

বক্তারা বলেন,নারীদের যে কোনো ধরনের অপমান,নির্যাতন সহ্যকরা করা হবেনা। ধর্ষণের মত ঘটনাও ঘটতে দেওয়া হবেনা। এ রকম কোনো ঘটনা ঘটার আগেই বিট পুলিশিং এর মাধ্যমে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নিকট ফোনে জানিয়ে দেওয়া হবে যাতে দোষীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া যায়।

সহকারী পুলিশ সুপার সজীব শাহরিন বলেন,একটি থানায় সীমিত সংখ্যক পুলিশ থাকে। তাদের সহযোগিতা না করলে পুলিশের একার পক্ষে নারীর নিরাপত্তা রক্ষা সম্ভব নয়। তাই তিনি বিট পুলিশিং এর নারী ও পুরূষ সদস্য সকলের সহযোগিতা কামনা করেন।

মো: লোকমান হোসেন তার বক্তব্যে দলীয় সকল নেতা-কর্মীদের নারী সহিংসতা প্রতিরোধে বিট পুলিশিং কে সব ধরনের সহযোগিতা প্রদানের নির্দশ দেন।

সভাপতির বক্তব্যে ভাঙ্গুড়া থানার ওসি মুহম্মদ আনোয়ার হোসেন বলেন,আমরা মানুষের বন্ধু হয়ে আইনি সেবা দিতে চাই। নারীদের বিপদে তাদের পাশে থেকে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে চাই। বিট পুলিশিং এর সদস্যরা তৎপর হলে থানা পুলিশও তৎক্ষনাৎ অ্যাকশনে যাবে ইনশাল্লাহ। তিনি সকলকে আশ্বস্ত করে বলেন যে,আজ হতে যদি ভাঙ্গুড়া থানার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে বিট পুলিশিং এর সদস্যরা সক্রিয় ভুমিকা রাখে তাহলে এখানে নারী নির্যাতনসহ কোনো অপরাধ সংঘটিত হবার আগেই পুলিশ কার্যকর ভুমিকা রাখতে সক্ষম হবে।

এই সমাবেশে বিট পুলিশিং এর সদস্য,রাজনীতিবিদ,সরকারি কর্মকর্তা,সাংবাদিক ও সুশিল সমাজের প্রতিনিধিরা যোগ দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd