বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা

কাশ্মীরে ভারতবিরোধী বিক্ষোভ

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : সোমবার, ১২ অক্টোবর, ২০২০
  • ৩৭৮ সময় দর্শন

অবরুদ্ধ কাশ্মীরে ভারতীয় বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে সন্দেহভাজন দুই বিচ্ছিন্নতাবাদী নিহতের জেরে প্রধান শহর শ্রীনগরে ভারতবিরোধী বিক্ষোভ হয়েছে।

এক বিবৃতিতে দেশটির পুলিশ জানায়, পুলিশ এবং প্যারামিলিটারি সোমবার ভোরে শ্রীনগরের পার্শ্ববর্তী এলাকায় অভিযান চালায়। এ সময় লুকিয়ে থাকা বিদ্রোহীদের সঙ্গে তাদের গোলাগুলি হয়। এতে দুই বিদ্রোহী নিহত হয়।

স্থানীয়রা জানান, বেসামরিক নাগরিকের একটি ঘর আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, নিহত একজন পাকিস্তানি বিদ্রোহী। চলতি বছরের শুরু থেকে সে ওই এলাকায় সন্ত্রাসী তৎপরতা চালাচ্ছে। শ্রীনগরে প্যারামিলিটারি বাহিনীর ওপর দুটি ভয়াবহ হামলার জন্য সে অভিযুক্ত বলেও জানায় পুলিশ।

পুলিশের দাবি স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি।

পুলিশ-বিদ্রোহী গোলাগুলি শেষ হওয়ার পরই সাধারণ মানুষ ভারতবিরোধী স্লোগান দেন। পুলিশের দিকে পাথর নিক্ষেপ করলে নিরাপত্তা বাহিনী বিক্ষোভকারীদের লক্ষ্য করে টিয়ার শেল এবং ছররা গুলি ছোড়ে। এতে কেউ হতাহত হয়েছে কি না জানা যায়নি।

ভারত-পাকিস্তানের দখলে কাশ্মীর। দু’পক্ষই পুরো কাশ্মীরকে নিজেদের বলে দাবি করে। বিদ্রোহীরা স্বাধীন কাশ্মীর না হয় পাকিস্তানের সঙ্গে একীভূত হওয়ার দাবিতে লড়াই করছে।

কাশ্মীরী বিদ্রোহীদের পাকিস্তান সমর্থিত সন্ত্রাসী আখ্যা দিয়ে আসছে ভারত। পাকিস্তান এ অভিযোগ অস্বীকার করছে। তবে কাশ্মীরিরা এ লড়াইকে নিজেদের স্বাধীনতা সংগ্রাম বলে অভিহিত করছে।

দীর্ঘ সংঘাতে সাধারণ মানুষ, বিদ্রোহী এবং ভারতীয় বাহিনীর সদস্যসহ প্রায় এক লাখের মতো মানুষ নিহত হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd