মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়া প্রাণি সম্পদ অফিসের নানা জনপ্রিয় কর্মসুচী ! পাবনা জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক তৌফিক আর নেই ভাঙ্গুড়ায় গোদোহন সহজিকরণে বিনামুল্যে মিল্কিং মেশিন বিতরণ  ভাঙ্গুড়ায় প্রাথমিকে শিক্ষক সমন্বয় বদলি নেই! শ্রেনি বিন্যাসে দরকার বহুতল ভবন

ভাঙ্গুড়ায় প্রশংসা পত্র প্রদানে অর্থ গ্রহনের অভিযোগ : তদন্তের আদেশ

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১১৩৩ সময় দর্শন

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় মার্কশিট ও প্রশংসা পত্র বিতরণে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে উপজেলার দিলপাশার ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলী রানা‘র বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন ৬জন শিক্ষার্থী। এ নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

অভিযোগে প্রকাশ,গত ২০১৯ সালে দিলপাশার ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীদের মধ্যে সুরুজ,মেহেদী হাসান,স্বাধীন,রমজান,রাজিব ও জনিসহ কয়েক শিক্ষার্থী কলেজে একাদশ শ্রেণিতে ভতির সুযোগ পেয়ে মার্কশিট ও প্রশংসা পত্রের জন্য বিদ্যালয়ে যায়। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাদের কাছ থেকে দুই-তিন‘শ করে টাকা আদায় করেন। শিক্ষার্থীরা রসিদ চাইলে উল্টো বেয়াদব বলে গালি দেন।

কয়েকজন অভিভাবক জানান,করোনা কালীন সময়ে অর্থনৈতিক সংকট চলা সত্বেও বাধ্য হয়ে প্রধান শিক্ষকের কথা মত টাকা দিয়ে আমরা মার্কশিট ও প্রশংসা পত্র নিয়েছি। এছাড়া ঐ প্রধান শিক্ষকের অসদাচরণের কারণে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা একেবারেই কমে গেছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক দু’জন অভিভাবক জানান। তারা আরো বলেন,ভাঙ্গুড়া পৌরসভার কয়েকটি প্রাইভেট স্কুলের ছেলে-মেয়ে ভতি দেখিয়ে শূণ্য ঘরে ক্লাশ চালান। আর ওই ছেলে-মেয়েরা ক্লাশ করেন প্রাভেট স্কুলে।

অভিযোগের বিষয়ে দিলপাশার ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফসার আলী রানা‘র মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল আলম বলেন, দিলপাশার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মার্কশিট ও প্রশংসাপত্র বিতরণে টাকা নেওয়ার বিষয়টি শুনেছি।  এ বিষয়ে একটি অভিযোগ ইউএনও স্যার আমাকে মার্ক করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতেও বলেছেন।

অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন,এ বিষয়ে খোঁজ খবর নিয়ে

মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd