শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

শোকাবহ আগস্ট : ভাঙ্গুড়ায় আ’লীগের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ১৫১ সময় দর্শন

বিশেষ প্রতিনিধি,ভাঙ্গুড়া(পাবনা): স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদদের স্মরণে আজ সোমবার ভাঙ্গুড়ায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এবং কলেজ মাঠে বাদ মাগরিব আওয়ামীলীগ ভাঙ্গুড়া পৌর শাখা শোকাবহ আগস্টে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন পাবনা-৩ এলাকার সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো: মকবুল হোসেন। অবশ্য রাষ্ট্রীয় ব্যস্ততার কারণে তিনি অনুষ্ঠানে যোগ দিতে পারেননি।

পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও মেয়র গোলাম হাসনাইন রাসেলের সঞ্চালনায় ও সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি (সহ-সভাপতি) ওমর ফারক রানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি জননেতা মো:লোকমান হোসেন,জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক উপজেলা চেয়ারম্যান জননেতা আলহাজ মো: বাকি বিল্লাহ,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন ছবি,মো: গোলাম রসুল পান্ডু ।

শুরুতে কোরান তেলাওয়াত করেন আলহাজ মাহফুজুল ইসলাম,গীতা পাঠ করেন নির্মল কুমার রায়,শোক প্রস্তাব পাঠ করেন মেয়র গোলাম হাসনাইন রাসেল।

প্রধান বক্তার বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক মেয়র আব্দুর রহমান প্রধান। বিশেষ বক্তার বক্তব্য দেন যুগ্ন সম্পাদক মো: রমজান আলী খান,যুগ্ন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু,যুগ্ন সম্পাদক রেজাউল করিম রাজা,সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো: আসলাম আলী,সাংগঠনিক সম্পাদক মো: আজাদ খান,জেলা পরিষদ সদস্য গুলশাহানারা পারভিন লিপি,উপজেলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভিন পাখি,উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফ,যুবলীগ নেতা সালেহ আহমেদ,রেজাউল করিম বাচ্চু,ছাত্রলীগ উপজেলা শাখার সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান তারেক ,ছাত্রলীগ পৌর শাখার সভাপতি  হেলাল উদ্দিন,আওয়ামীলীগ নেতা বাদল আকন্দ প্রমুখ।

বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবার,জাতীয় চার নেতা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা সবই একই সূত্রে গাঁথা। ষড়যন্ত্রকারীদের অনেকেরই ফাঁসির রায় কার্যকর হয়েছে। তবে এখনো যারা বিদেশে পালিয়ে রয়েছে তাদের ধরে এনে রায় কার্যকর করে দেশকে কলংকমুক্ত করা হোক। তারা আরো বলেন,বঙ্গবন্ধু হত্যার পিছনে জিয়াউর রহমানের ষ্পষ্ট ইন্ধন ছিল। তাই তারও মরনোত্তর বিচার করা হোক।

পরে দোয়া মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সরকারি হাজি জামাল উদ্দিন ডিগ্রি কলেজ মসজিদের পেশ ইমাম হাফেজ কারী মো: আশরাফ আলী। এতে প্রায় সহস্র আওয়ামীলীগ নেতা-কর্মী অংশ গ্রহন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd