রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর সময়োচিত পদক্ষেপে দেশ করোনার ভয়াবতা থেকে রক্ষা পেয়েছে – ভাঙ্গুড়ায় রেল সচিব

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২৪৯ সময় দর্শন

ভাঙ্গুড়া(পাবনা) থেকে মাহবুব-উল-আলম : কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা, বন্যা, ত্রাণ কার্যক্রম ও আইন-শৃংখলা পর্যবেক্ষণ বিষয়ে পাবনা জেলায় উচ্চ পর্যায়ের মনিটোরিং কর্মকর্তা ও রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো: সেলিম রেজা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োচিত পদক্ষেপের কারণে বাংলাদেশের মানুষ করোনার ভয়াবহতা থেকে রক্ষা পেয়েছে। তিনি বলেন,প্রধানমন্ত্রীর বিচক্ষণতা ও দূরদর্শিতা আবার প্রমান করলো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য তিনি যোগ্য উত্তরসূরি।

রেল সচিব বলেন, আল্লাহর অশেষ মেহেরবানীতে করোনা পরিস্থিতিতে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ,জনপ্রতিনিধি,উপজেলা প্রশাসন,আইন শংখলা বাহিনী একযোগে কাজ করায় এখানে মাত্র একজনের মৃত্যু হয়েছে।এছাড়া সংক্রমনও যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে। পাশাপাশি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান,মেয়র গোলাম হাসনাইন রাসেল,উপজেলা চেয়ারম্যান মো: বাকি বিল্লাহ,স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানম,পুলিশ প্রশাসনের কর্মকর্তা ও স্বশস্ত্র বাহিনীর যে সব সদস্য এই উপজেলায় করোনা মোকাবেলায় ফ্রন্ট লাইনের সৈনিক হিসাবে কাজ করেছেন সচিব মহোদয় তাদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, এ উপজেলায় হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ,গৃহবন্দিদের ঘরে সরকারি সহায়তা হিসাবে খাদ্য পৌঁছানো,স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায়ে গনসচেতনতামুলক কর্মসূচী খুবই প্রশংসনীয়।

আজ বৃহস্পতিবার দুপুরে ভাঙ্গুড়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে বীর মুক্তিযোদ্ধা এম.হোসেন আলী অডিটরিয়ামে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য ব্যবস্থাপনা, বন্যা, ত্রাণ কার্যক্রম ও আইন-শৃংখলা পর্যবেক্ষণ বিষয়ে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রেল সচিব মো: সেলিম রেজা এসব কথা বলেন।

পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ এর সভাপতিত্বে এবং ভাঙ্গুড়ার ইউএনও সৈয়দ আশরাফুজ্জামান এর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পাবনার সিভিল সার্জন ডা: মো: মেহেদী ইকবাল,ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ মো: বাকি বিল্লাহ,পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানম,সহকারী পুলিশ সুপার সজীব শাহরিন,সরকারি হাজী জামাল উদ্দিন ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো: শহিদুজ্জামান,ওসি মুহাম্মদ আনোয়ার হোসেন,প্রেসক্লাব সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম বাবলু,থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলহাজ মো: আব্দুল জাব্বার ছানা মাষ্টার ও পারভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান মো: হেদায়তুল হক।
সচিব সকলের উদ্দেশ্যে বলেন,করোনাকে এখন স্বাভাবিক ভাবেই মেনে নিতে হবে। তবে ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে। বাইরে গেলে মাস্ক পরিধান করতে হবে,ঘন ঘন হাত পরিস্কার করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

বড়ালব্রিজ স্টেশনে সকল আন্ত:নগর ট্রেনের বিরতি ও এসি বগির টিকিট বৃদ্ধি প্রসঙ্গে আব্দুল জাব্বার ছানা,মেয়র গোলাম হাসনাইন রাসেল ও উপজেলা চেয়ারম্যান আলহাজ মো: বাকি বিল্লাহর দাবির প্রেক্ষিতে রেল সচিব বলেন,ভাঙ্গুড়ার বড়ালব্রিজ রেলের অত্যন্ত জনপ্রিয় একটি স্টেশন। তাই এখানকার যাত্রীসাধারণের সুবিধার্থে সকল সমস্যা সমাধানের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, ভাঙ্গুড়া একটি সমৃদ্ধ উপজেলা। এখানকার প্রতিটি মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। এখানে জন্ম নিয়েছিলেন বঙ্গবন্ধুর কলকাতা বেকার হোস্টেলের রুমমেট এমএলএ মরহুম আবু ইউনুছ মিয়া,ভারতের পাকিস্তান হাইকমিশনে স্বাধীন বাংলার প্রথম পতাকা উত্তোলনকারী ভাঙ্গুড়ারই কৃতি সন্তান এম. হোসেন আলী। পাবনা-৩ এলাকার মাননীয় সংসদ সদস্য আলহাজ মো: মকবুল হোসেন তিনিও ভাঙ্গুড়ারই গর্বিত সন্তান। আপনারা সত্যি ভাগ্যবান।

স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত এই সভায় সরকারি কর্মকর্তা,জনপ্রতিনিধি,সুশিল সমাজের প্রতিনিধি, ডিডিএন নিউজ এর সম্পাদক প্রভাষক মো: গিয়াস উদ্দিন,বি-বার্তার সম্পাদক অধ্যক্ষ বদরুল আলম,সিনিয়র সাংবাদিক বিকাশ কুমার চন্দ,সাংবাদিক আব্দুল খালেকসহ গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

বিকালে রেল সচিব চাটমোহর উপজেলায় মত বিনিময় সভায় যোগ দেওয়ার জন্য ভাঙ্গুড়া ত্যাগ করেন। এর আগে তিনি ফরিদপুর উপজেলার অনুরুপ একটি সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd