শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন
শিরোনাম :
উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা ভাঙ্গুড়া প্রাণি সম্পদ অফিসের নানা জনপ্রিয় কর্মসুচী !

উল্লাপাড়ায় বন্যা পরিস্থিতির অবনতি :পানিতে ডুবে মারা গেছে দুই শিশু

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১৪৪ সময় দর্শন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ যমুনা ও করতোয়া নদীতে ব্যাপক পানি বৃদ্ধি এবং উজান থেকে নেমে আসা ঢলের পানিতে উল্লাপাড়ার বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। ইতোমধ্যেই উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ২ শতাধিক গ্রাম বন্যাকবলিত হয়ে পড়েছে। গতকাল পানিতে ডুবে মারা গেছে উপজেলার কালিগঞ্জ ও পাটধারী গ্রামের দুটি শিশু। ডুবে গেছে পাকা ও কাঁচা অনেক রাস্তা। পশ্চিমাঞ্চলের লাহিড়ী মোহনপুর, উধুনিয়া, বড় পাঙ্গাসী, বাঙ্গালা ও দুর্গানগর ইউনিয়নের মানুষের চলাচলে সৃষ্টি হয়েছে চরম দুভোর্গ। এদের যাতায়াতের এখন একমাত্র বাহন নৌকা। তলিয়ে গেছে এসব এলাকার ৩ হাজার ৩’শ হেক্টর জমির ফসল। উল­াপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম, উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীদের নিয়ে শুক্রবার উপজেলার মোহনপুর, বড় পাঙ্গাসী ও উধুনিয়ার বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও অসহায় লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

উপজেলা কৃষি বিভাগের সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ আজমল হক জানান, বন্যায় ইতোমধ্যেই উপজেলার ১৪টি ইউনিয়নের ২ হাজার ৫’শ হেক্টর জমির বোনা আমন ধান পানিতে ডুবে গেছে। ডুবে গেছে ৪৭০ হেক্টর জমির আউশ ধান। ১’শ হেক্টর জমির পাট, ২’শ হেক্টর জমির সবজি ও ৪০ হেক্টর জমির বীজতলা। পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd